রবিবার, ২৩ জুন, ২০১৯

আড্ডায় অদৃশ্য সঙ্গী

ফিরে ফিরে আসবো আমি তোমাদের আড্ডায়
হয়তো বসবো না পাশে- চেয়ার টেনে যেমন বসেছি আজ
চুমুক দেবো না চায়ে, সিগারেট ফুঁকে উড়াবো না ধুয়া
তোমাদের বিজয়োল্লাসে রং তামাসায়
হাসবো অট্টহাসি, শুধু পাবে না শুনতে তোমরা
পাবে না দেখতে আমায়-
ফিরে ফিরে আসবো আমি তোমাদের আড্ডায়।

স্বদেশের ক্রান্তিকালে তোমরা যখন শোকে মৃয়মান
আজকের মতো সেদিনও আমি তোমাদের পাশে রবো
চারপাশ ছেয়ে রবে আমার অদৃশ্য ছায়া
তোমাদের বিষণœ ্নমুণখম দেখে বেরুবে আমার দীর্ঘশ্বাস
তোমরা দেখবে শুধু বাতাস উড়িয়ে যায় ধুলো
পাবে না দেখতে আমায়Ñ
ফিরে ফিরে আসবো আমি তোমাদের আড্ডায়।

স্বৈরাচারী শাসকের বিরুদ্ধে যখন ডাকবে মিছিল
মুষ্ঠিবদ্ধ হাতে, কী ভিষণ উদ্বেলিত উদ্ভাসিত
আমার হাত রবে তোমাদের সাথে আশির্বাদের মতো
খবরের প্রথম পাতায় ছাপা হবে তোমাদের ছবি
স্বর্ণখচিত শিরোনামে; শুধু আমার ছবিটা হবে না ছাপা
পাবে না দেখতে আমায়-
ফিরে ফিরে আসবো আমি তোমাদের আড্ডায়।

1 টি মন্তব্য:

  1. Oakley Titanium Sunglasses | Titanium Arts
    At TITanium Art, titanium iv chloride we're passionate ion titanium on brassy hair about creating high quality products that can stand up to any price. titanium white The Titanium mens titanium necklace Glasses are titanium legs the perfect way for you to create $12.00 · ‎In stock

    উত্তরমুছুন